ব্রজলাল কলেজ
- মোঃ আবুল কালাম - নলতার ছেলে ০৩-০৫-২০২৪

বি. এল কলেজ মোর সুজলা- সুফলা শস্য নেই তবু যে ঘাসে- গাছে ভরা, চারিধারে দালান আর মাঝে এক মাঠ শিক্ষার্থীদের মিলন মেলা, থাকে দিন- রাত। এক পাশে মসজিদ তার, পানিতে ভরা পুকুর মন্দির আছে ফুলে ভরা, সুগন্ধে টাপুরটুপুর, দেশ রত্নের ভবন দুটি আকাশ ছোয়া উঁচু চারিধারে গাছ- পালা আম, জাম, কাঁঠাল, লিঁচু সুনিপুণ কারুকাজ আর আধুনিক নকশায় ভরা শহীদ মিনার, স্মৃতিসৌধ, ভাস্কর্য হেতা গড়া। শিক্ষা - দীক্ষায় কমতি নাই, বি.এল যতদিন রবে দেশের জন্য গড়বো- লড়বো স্বার্থকতা তবে এগিয়ে যাচ্ছে কলেজ, বি.এন.সি.সি, স্কাউটস সাথে শিক্ষক মণ্ডলী দমেনাতো, কোন দুর্গম সংঘাতে। কাজী নজরুল, জোহা, মহসিন, বেগম খালেদা হল ট্র‍েনের শব্দ, কারখানার শব্দ, নদীর পানি কলকল, অনন্তকাল ব্র‍জলাল, থাকবে ইতিহাস হয়ে নাম- ডাক বাড়বে মোদের, যাবেনা কখনো ক্ষয়ে।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Kalam
২৯-০৩-২০১৯ ০১:৩১ মিঃ

সবার কাছে ক্ষমা চাচ্ছি, লাইন গুলো সঠিকভাবে বসাতে না পেরে